শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানদের নিয়ে অস্ট্রেলিয়ার পথেই হাঁটতে পারে নিউজিল্যান্ড

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | প্রিন্ট

আফগানদের নিয়ে অস্ট্রেলিয়ার পথেই হাঁটতে পারে নিউজিল্যান্ড

আন্তর্জাতিক অঙ্গনে নারী ক্রিকেট নিয়ে আফগানিস্তানের ক্ষমতাশীল তালেবানদের অবস্থানের জেরে দেশটির সঙ্গে সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া। এ নিয়ে একই কারণ দেখিয়ে তৃতীয়বারের মতো সিরিজ বাতিল করে বিশ্বচ্যাম্পিয়নরা। এবার তাদের দেখানো পথেই হাঁটতে পরে নিউজিল্যান্ডও।

চলতি বছরের সেপ্টেম্বরে প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলার কথা নিউজিল্যান্ডের। এর আগে জুনে বিশ্বকাপেও দেখা হবে দুদলের। এছাড়া আগামী ২০২৬ সালে একটি দ্বিপাক্ষিক সিরিজও আছে আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতে।

বিষয়টি নিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটের মুখপাত্র রিচার্ড বুক বলেন, ‘আগামী বুধবারে এই ইস্যু নিয়ে আলোচনা করা হবে। তবে আগামী মাসে পাকিস্তান সফর শেষ হওয়ার আগ পর্যন্ত আমরা নিজেদের অবস্থান নিয়ে কোনো মন্তব্য করব না।’

আগামী এপ্রিলের শেষ দিকে পাকিস্তানে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে যাবে নিউজিল্যান্ড। এই সিরিজের পরেই কিউই-আফগান সিরিজের ভাগ্য নির্ধারণ হবে।

এদিকে ক’দিন আগেই তৃতীয়বারের মতো আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া। ২০২১ সালে দুই দেশের মধ্যকার প্রথম টেস্ট হওয়ার কথা ছিল। গত বছর সংযুক্ত আরব আমিরাতে ওয়ানডে সিরিজ হওয়ার কথা থাকলেও তা বাতিল করেছে।

এবার টি-২০ সিরিজের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিয়েছে অজিরা। কাগজে-কলমে পিছিয়ে দেওয়ার কথা বললেও, আগের দুই সিরিজের ভাগ্য বলছে এই সিরিজ আর আলোর মুখ দেখছে না।

এর আগে বিশ্বকাপের সময় সিরিজ বাতিল করা নিয়ে অস্ট্রেলিয়াকে খোঁচা দিয়েছিলেন আফগানিস্তানের খেলোয়াড়েরা। তারা বলেছিলেন, যে কারণে আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়া, সে কারণে পারলে বিশ্বকাপের ম্যাচও না খেলুক তারা। তবে বিশ্বকাপে টিকে থাকার জন্য গুরুত্বপূর্ণ সে ম্যাচে অতবড় ঝুঁকি নিতে রাজি নেয়নি অজিরা।

Facebook Comments Box
advertisement

Posted ৯:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]